Loading...
The Financial Express

প্রধানমন্ত্রীর অসীম সাহসী নেতৃত্বে জনগণ ভালো আছে: ওবায়দুল কাদের

| Updated: July 23, 2021 11:28:22


প্রধানমন্ত্রীর অসীম সাহসী নেতৃত্বে জনগণ ভালো আছে: ওবায়দুল কাদের

বিএনপি নেতারা ঈদের দিনেও সরকারের বিরুদ্ধে ‘বিষোদ্গার’ করেছেন মন্তব্য করে তাদের ‘রাজনৈতিক শিষ্টাচার ও সৌজন্যবোধ’ নিয়ে প্রধ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঈদের পরদিন বৃহস্পতিবার সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপির গায়ে জ্বালা।”

আগের দিন ঈদের সকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের কোভিড পরিস্থিতির জন্য সরকারকে দায়ী করে বলেছিলেন, তাদের ‘উদাসীনতা ও অযোগ্যতায়’ দেশ আজ এই সঙ্কটে।

এর জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘অসীম সাহসী নেতৃত্বে’ দেশের জনগণ ‘ভালো আছে।’ বিএনপি তাদের ‘ব্যর্থ রাজনীতি ঢাকতে’ জনগণকে জড়িয়ে এ ধরনের অভিযোগ তুলছে।

“রাজনৈতিক শিষ্টাচার ও সৌজন্যতা নাই বলেই পবিত্র ঈদের দিনেও সরকারের বিরুদ্ধে বিষোদ্গার করেছে বিএনপি,” বলেন কাদের।

নির্বাচন ও আন্দোলনে ‘বারবার পরাজিত’ বিএনপি নেতারা এখন মিডিয়ায় বক্তব্য-বিবৃতিতে ‘সীমাবদ্ধ’ হয়ে পড়েছেন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “বিএনপির প্রতি জনগণের আস্থা নেই বলেই এখন তারা এটা সেটা বলে মাঠ গরম করার অপচেষ্টা করে যাচ্ছে কর্মীদের চাঙা রাখার জন্য। ”

দেশে ‘গণতন্ত্র নেই’- মির্জা ফখরুলের এমন অভিযোগ ‘ভিত্তিহীন পাগলের প্রলাপ’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। তার ভাষায়, “গণতন্ত্র একটি বিবর্তনমূলক প্রক্রিয়া, রাতারাতি গণতন্ত্র প্রতিষ্ঠা হয় না বরং বিএনপিই গণতন্ত্র প্রতিষ্ঠার পদে পদে বাধা দিচ্ছে। তারপরও চড়াই উৎরাই অতিক্রম করে দেশের গণতন্ত্র এগিয়ে যাচ্ছে।”

তিনি বলেন, “আওয়ামী লীগ রাজনৈতিক প্রতিহিংসায় বিশ্বাসী নয় বরং বিএনপিই এদেশে প্রতিহিংসার রাজনীতির পথ-প্রদর্শ।”

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা ও চিকিৎসা নিয়ে দলটির নেতারা ‘এক ধরনের রহস্যময় আচরণ’ করছেন এবং তার মুক্তি বা চিকিৎসার চেয়ে ‘রাজনীতি করতেই তারা বেশি আগ্রহী’ বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, “বেগম জিয়াকে আপনারা নিজ নিজ পদরক্ষার জন্য দাবার গুটি বানাবেন, আর দায় চাপাবেন সরকারের ওপর, তা হতে পারে না।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি নেত্রীর বয়সের কথা বিবেচনা করে তাকে ‘ঘরে চিকিৎসার সুযোগ করে দিয়েছেন’ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের এই ‘মহানুভবতার প্রতি কৃতজ্ঞ’ থাকা উচিত।

ঈদের দিন জিয়াউর রহমানের কবরে গিয়ে বিএনপি মহাসচিব দাবি করেছিলেন, তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে ‘নির্বাসনে’ রয়েছেন।

তার ওই বক্তব্যকে ‘মিথ্যাচার’ আখ্যায়িত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “তারেক রহমান একজন দণ্ডিত আসামি, যদি নির্বাসনে মনে করেন, তাহলে তিনি দেশে কেন ফিরে আসছেন না?

“আসলে তারেক রহমান নির্বাসনে না কি মুচলেকা দিয়ে দেশত্যাগ করেছেন- তা কি বিএনপি নেতারা ভুলে গেছেন? জনগণকে বোকা বানানোর দিন এখন আর নেই।”

Share if you like

Filter By Topic