2008 সালের পর সবচেয়ে বড় বার্ষিক ড্রপের সাথে 2022 সালে ওয়াল স্ট্রিট শেষ হয়

প্রকাশিত হয়েছে :

সংশোধিত :

মূল্যস্ফীতি, মন্দার আশঙ্কা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং চীনে কোভিডের ক্ষেত্রে ক্রমবর্ধমান উদ্বেগ রোধে আক্রমনাত্মক সুদের হার বৃদ্ধির দ্বারা চালিত তীক্ষ্ণ ক্ষতির এক বছরের সীমাবদ্ধ করে, শুক্রবারে মার্কিন স্টকগুলি 2022 কম বন্ধ হয়ে গেছে।
ওয়াল স্ট্রিটের তিনটি প্রধান সূচক 2018 সাল থেকে তাদের প্রথম বার্ষিক ড্রপ বুক করেছে কারণ 1980 এর দশক থেকে ফেডারেল রিজার্ভের দ্রুততম হার বৃদ্ধির সাথে শিথিল মুদ্রানীতির একটি যুগ শেষ হয়েছে।
বেঞ্চমার্ক S&P 500 এই বছর 19.4 শতাংশ হ্রাস পেয়েছে, যা মার্কেট ক্যাপে মোটামুটিভাবে $8 ট্রিলিয়ন পতনকে চিহ্নিত করেছে। টেক-হেভি নাসডাক 33.1 শতাংশ কমেছে, যেখানে ডাও জোন্স ইন্ডাস্ট্রিয়াল গড় 8.9 শতাংশ কমেছে।

তিনটি সূচকের জন্য বার্ষিক শতাংশ হ্রাস ছিল 2008 সালের আর্থিক সংকটের পর থেকে সবচেয়ে বড়, যা মূলত ফেডের দ্রুত সুদের হার বৃদ্ধির উদ্বেগ ইউএস ট্রেজারি ফলন বৃদ্ধির কারণে বৃদ্ধির শেয়ারের ক্ষয় দ্বারা চালিত হয়েছিল।

"প্রাথমিক ম্যাক্রো কারণ... ঘটনাগুলির সংমিশ্রণ থেকে এসেছে: 2020 সালে শুরু হওয়া চলমান সরবরাহ শৃঙ্খল বিঘ্নিত হওয়া, মুদ্রাস্ফীতির বৃদ্ধি, মূল্যস্ফীতিকে সামঞ্জস্য করার প্রয়াসে ফেডের দর কষাকষির কর্মসূচি শুরু করা দেরি," বলেন স্যাম স্টোভাল, সিএফআরএ গবেষণার প্রধান বিনিয়োগ কৌশলবিদ।

তিনি মন্দা, ইউক্রেন যুদ্ধ সহ ভূ-রাজনৈতিক উত্তেজনা এবং চীনের ক্রমবর্ধমান কোভিড মামলা এবং তাইওয়ানের অনিশ্চয়তার দিকে ইঙ্গিত করে অর্থনৈতিক সূচকগুলিও উল্লেখ করেছেন।

গ্রোথ স্টকগুলি 2022 সালের বেশিরভাগ সময় ধরে ক্রমবর্ধমান ফলনের চাপের মধ্যে রয়েছে এবং তাদের অর্থনৈতিকভাবে সংযুক্ত মূল্য সমবয়সীদের কম পারফর্ম করেছে, একটি প্রবণতাকে বিপরীত করে যা গত এক দশকের বেশিরভাগ সময় ধরে চলেছিল।

Apple, Alphabet, Microsoft Corp, Nvidia Corp, Amazon.com, Tesla S&P 500 বৃদ্ধির সূচকে সবচেয়ে খারাপ ড্র্যাগগুলির মধ্যে রয়েছে, যা 2022 সালে 28 শতাংশ থেকে 66 শতাংশের মধ্যে কমেছে।

শেয়ার করুন