Loading...
The Financial Express

পপুলার গ্রুপের দুটো প্রতিষ্ঠান থেকে ৬.৩৬ কোটি টাকা ভ্যাট আদায়

| Updated: August 19, 2021 13:13:20


পপুলার গ্রুপের দুটো প্রতিষ্ঠান থেকে ৬.৩৬ কোটি টাকা ভ্যাট আদায়

ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর পপুলার গ্রুপের দুটো সেবা প্রদানকারী প্রতিষ্ঠান তদন্ত করে প্রায় ৬ কোটি ৩৬ লক্ষ টাকার ভ্যাট ফাঁকি উদঘাটন করেছে।

ভ্যাট গোয়েন্দার দাবি মেনে নিয়ে পপুলার গ্রুপ ৬ কোটি ৩৬ লক্ষ টাকা ভ্যাট জমা দিয়েছে।

প্রতিষ্ঠান দুটো হলো পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিঃ, হাউজ নং-১৬, রোড নং-০২, ধানমন্ডি, ঢাকা এবং পপুলার মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিঃ, হাউজ নং-২৫, রোড নং-০২, ধানমন্ডি, ঢাকা । 

তদন্তকালে প্রতিষ্ঠানের সি.এ. ফার্ম কর্তৃক প্রত্যায়িত বার্ষিক প্রতিবেদন ও ভ্যাট বিষয়ক অন্যান্য তথ্য-উপাত্তের আড়াআড়ি যাচাই করে এই ফাঁকি উদঘাটন করা হয়।  

ভ্যাট গোয়েন্দার উপ-পরিচালক নাজমুন নাহার কায়সার এর নেতৃত্বে একটি দল পপুলার ডায়গনস্টিক সেন্টার লিঃ এর  জুলাই/২০১৫ হতে জুন/২০২০ পর্যন্ত সময়কালের কার্যক্রম তদন্ত করে।তদন্ত মেয়াদে বিভিন্ন সেবার বিপরীতে উৎসে ভ্যাট ফাঁকিবাবদ ২,৪২,৮৯,৭৭০ পাওয়া যায়।এই অপরিশোধিত ভ্যাটের উপর ভ্যাট আইন অনুসারে ২% হারে ১,১২,৭৮,৮৫৬ টাকা সুদ প্রযোজ্য। 

অপরদিকে, ভ্যাট গোয়েন্দার উপ-পরিচালক ফেরদৌসী মাহবুব এর নেতৃত্বে একটি দল পপুলার মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিঃ প্রতিষ্ঠানটির জুলাই/২০১৫ হতে জুন/২০২০ পর্যন্ত সময়কালের কার্যক্রম তদন্ত করে।তদন্ত মেয়াদে বিভিন্ন সেবার বিপরীতে উৎসে  অপরিশোধিত ভ্যাট বাবদ ১,৮৪,২০,৪৫৬ টাকা বের হয়।এই অপরিশোধিত ভ্যাটের উপর ভ্যাট আইন অনুসারে ২% হারে ৯৬,২৬,৬০৩ টাকা সুদ প্রযোজ্য।

প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তদন্ত মেয়াদে অপরিশোধিত মূসক ও সুদ বাবদ উদঘাটিত সমুদয় রাজস্ব স্বপ্রণোদিত হয়ে ও স্বেচ্ছায় সরকারি কোষাগারে জমা প্রদান করেছে।

Share if you like

Filter By Topic

store