Loading...
The Financial Express

ইউটিউবে হাজার কোটি বার দেখা প্রথম ভিডিও ‘বেবি শার্ক’

| Updated: January 15, 2022 12:03:25


ইউটিউবে হাজার কোটি বার দেখা প্রথম ভিডিও ‘বেবি শার্ক’

ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর রেকর্ড গড়া ‘বেবি শার্ক’ প্রথম ও একমাত্র ভিডিও হিসেবে ১০ বিলিয়ন ভিউ বা এক হাজার কোটি বার দেখার মাইলফলক পার করেছে। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

বৃহস্পতিবার সিএনএনকে এ তথ্য জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। শিশুদের জন্য তৈরি করা এই ভিডিওটিই ২০২০ সালের নভেম্বরে ইউটিউবে সবচেয়ে বেশিবার দেখা ভিডিওর রেকর্ড গড়ে।

বেশ কিছু শিশু এবং মাঝেমধ্যে তাদের মা-বাবাদের অংশগ্রহণে তৈরি করা মিউজিক ভিডিও ‘বেবি শার্ক’ ২০১৬ সালে ইউটিউবে প্রকাশ করা হয়। দক্ষিণ কোরিয়ার শিক্ষাবিষয়ক কোম্পানি পিংকফংয়ের পরিকল্পনায় এবং কোরীয়-আমেরিকান গায়ক হোপ সেজিওনির কণ্ঠে ভিডিওটি নির্মাণ করা হয়।

প্রকাশের পরপরই এশিয়ায় ভিডিওটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। তবে যুক্তরাষ্ট্রের দর্শকদের কাছে এর আবেদন বাড়ে ২০১৯ সালের পর।

এরপর এই ‘বেবি শার্ক’ ভিডিও নিয়ে নিকেলোডিওন টেলিভিশন চ্যানেলে একটি শো এবং একটি বেবি সেরিয়ালের নামকরণ হয়; লাইভ-শোও হয় ওই নামে। বেবি শার্ক একসময় ‘বিলবোর্ড টপ ৪০’ তালিকাতেও জায়গা করে নিয়েছিল।

ভিডিওতে গানের তালে দুই শিশুর সঙ্গে নাচতে দেখা যায় অ্যানিমেটেড হাঙরদের। সেখানে আবার পরিবারের বয়স্ক গোঁফওয়ালা ও চশমা পরা হাঙরও দেখা যায়।

হাঙরগুলো শান্তভাবে সাঁতার কাটলেও পরে শিশুদের শিকার করার চেষ্টা করে তারা ব্যর্থ হয়। আর নিরাপদে আশ্রয় নিয়ে শিশুরা তা উদযাপন করে।

মিউজিক ভিডিওর অ্যানিমেশনগুলো মজাদার, যা শিশুদের স্বাভাবিকভাবেই আকর্ষণ করে। গানটির সুরও আকর্ষণীয়। গানের সঙ্গে যে নাচ দেখানো হয়েছে, তা রপ্ত করাও শিশুদের জন্য সহজ।

কোরিয়ান কোম্পানি পিংকফংয়ের এই ভিডিওর সাফল্য ছিল আকস্মিক। ২০১৯ সালে পিংকফংয়ের যুক্তরাষ্ট্র শাখার প্রধান নির্বাহী বিন জিয়ং সিএনএনকে বলেছিলেন, ভিডিওটি যেভাবে সাড়া ফেলেছে, ততটা তারা প্রত্যাশাও করেননি।

হাজার কোটি বার দেখার এই ‘মাইলফলক’ উদযাপন করতে বিশ্বের শিশুদের ‘বেবি শার্ক ড্যান্সের’ মুহূর্তটি তাদের সঙ্গে শেয়ার করার আমন্ত্রণ জানিয়েছে পিংকফং।

 

Share if you like

Filter By Topic