Loading...
The Financial Express

গভীর রাতে হেফাজত নেতা সাবেক এমপি শাহীনুর গ্রেপ্তার

| Updated: May 07, 2021 19:57:59


গভীর রাতে হেফাজত নেতা সাবেক এমপি শাহীনুর গ্রেপ্তার

হেফাজত ইসলামের কেন্দ্রীয় নেতা ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য শাহীনুর পাশা চৌধুরীকে সিলেট থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার দিবাগত রাত পৌনে ১টার দিকে সিলেট নগরীর বনকলাপাড়াস্থ আব্বাসী জামে মসজিদ থেকে তাকে গ্রেপ্তার করেছে ঢাকা থেকে আসা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।

শাহীনুর পাশাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের বিমানবন্দর থানার ওসি খান মোহাম্মদ ময়নুল জাকির। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

তিনি বলেন, “ঢাকা থাকা আসা সিআইডির একটি দল তাকে আটক করেছে। রাতেই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।”

জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় সহ-সভাপতি শাহীনুর হেফাজতের সদ্যবিলুপ্ত কমিটির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ছিলেন।

বনকলাপাড়া আব্বাসী জামে মসজিদ কমিটির সেক্রেটারি আব্দুল মুকিত অপি বলেন, গ্রেপ্তারের সময় পাশা ‘এতেকাফে’ ছিলেন। মসজিদের পাশেই তার বাসা।

“বিমানবন্দর থানা পুলিশের সহযোগিতা নিয়ে ঢাকা থেকে আসা সিআইডির একটি দল তাকে ধরে নিয়ে যায়।”

শাহীনুর পাশাকে কি অভিযোগে বা কোন মামলায় গ্রেপ্তার করা হয়েছে সেবিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

তবে মার্চে হেফাজতের নেতাকর্মীদের দেশজুড়ে চালানো সহিংসতা ও তাণ্ডবের ঘটনায় হেফাজতের যুগ্ম মহসচিব মামুনুল হকসহ কয়েক ডজন হেফাজত নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

কিন্তু সিলেট থেকে পদধারী কোনো নেতা এই প্রথম গ্রেপ্তার হলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসবে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদীর বাংলাদেশ সফরকালে হেফাজতে ইসলামের বিক্ষোভের সময় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে।

মার্চের শেষ দিকে ঢাকা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামেসহ বিভিন্ন স্থানে এসব সহিংসতায় কয়েকজন নিহত হয়।

এসব ঘটনায় যাদের গ্রেপ্তার করা হচ্ছে তাদের বেশিরভাগের বিরুদ্ধে ২০১৩ সালে শাপলা চত্বরে নাশকতায় এবং সম্প্রতি মতিঝিল এলাকায় নাশকতার ঘটনায় করা মামলায়ও গ্রেপ্তার দেখানো হচ্ছে।

আওয়ামী লীগ সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের মৃত্যুর পর তার আসনে উপ-নির্বাচনে চারদলীয় জোট সরকারের আমলে জোটের প্রার্থী হিসেবে এমপি হন শাহীনুর পাশা।

Share if you like

Filter By Topic