Loading...
The Financial Express

জঙ্গি ছিনতাইয়ে ‘জড়িত’ একজন গ্রেপ্তার

| Updated: November 24, 2022 18:43:21


জঙ্গি ছিনতাইয়ে ‘জড়িত’ একজন গ্রেপ্তার

পুরান ঢাকার আদালত চত্বর থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

তার নাম মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪)। তিনি নিষিদ্ধ দল আনসার আল ইসলামের সদস্য বলে পুলিশের ভাষ্য। তার বাড়ি সিলেটে। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের। 

তাকে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট-সিটিটিসি গ্রেপ্তার করেছে বলে জানান ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মো. ফারুক হোসেন। 

তিনি বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় যে মামলা হয়েছে, সে মামলায় ১৪ নম্বর আসামি সে (রাফি)।”  

রাফিকে কোথা থেকে, গ্রেপ্তার করা হয়েছে, তা জানায়নি পুলিশ। 

গত ২০ নভেম্বর ঢাকার আদালত পাড়া থেকে দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নেওয়ার দিন রাফিও ছিলেন আদালতে। 

মইনুল ও সোহেল প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যামামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত। তবে সেদিন তাদের আদালতে হাজির করা হয়েছিল মোহাম্মদপুর থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের এক মামলার শুনানিতে। 

২০ জনকে আসামি করে করা ওই মামলায় রাফিও আসামি; তবে তিনি জামিনে মুক্ত ছিলেন। তার সঙ্গে জামিনে থাকা আরেক আসামি হলেন ঈদী আমিন। 

জঙ্গি ছিনতাইয়ের পর কোতোয়ালি থানায় পুলিশ যে মামলা করেছে, তাতে বলা হয়েছে, জামিনে থাকা রাফি ও আমিন সেদিন হাজিরা দিতে আদালত প্রাঙ্গণে গিয়েছিলেন। 

জঙ্গি ছিনতাইয়ের মামলায় এই দুজনকেই আসামি করা হয়েছে। এজাহারে বলা হয়েছে, পলাতক জিয়ার নির্দেশনায় আয়মান ওরফে মশিউর রহমানের নেতৃত্বে সেই অভিযান চালিয়েছিল জঙ্গিরা।  

তিন দিন পেরিয়ে গেলেও এখনও পলাতক দুই জঙ্গির হদিস বের করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। তাদের ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণাও করেছে পুলিশ। 

Share if you like

Filter By Topic

store