Loading...
The Financial Express

জাহাঙ্গীরনগরে অনলাইনে সব পরীক্ষা স্থগিত

| Updated: February 24, 2021 11:33:46


জাহাঙ্গীরনগরে অনলাইনে সব পরীক্ষা স্থগিত

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অনলাইনেও সব ধরনের পরীক্ষা স্থগিত করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয় মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশক্রমে সব বিভাগ ও ইনস্টিটিউটের সব ধরনের পরীক্ষা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে।

সান্ধ্যকালীন সব কোর্সও স্থগিত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত বছর ১৮ মার্চ কোভিড-১৯ মহামারীতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলে বিজ্ঞপ্তির মাধ্যমে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু হয়, যা এখনও চলমান রয়েছে।

এই সময়ের মধ্যে শিক্ষার্থীদের দাবিতে অনলাইনে সব বিভাগের স্নাতক ৪৫তম ব্যাচের চূড়ান্ত পরীক্ষা হয় ১৮ ডিসেম্বর থেকে ২১ জানুয়ারির মধ্যে।

সোমবার শিক্ষামন্ত্রী দিপু মণি ঘোষণা দেন, আগামী ১৭ মে সব বিশ্ববিদ্যালয়ের হল ও ২৪ মে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা শুরু হবে। তার আগে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। শুধু অনলাইন ক্লাস চালু থাকবে।

এরপর মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টি সব ধরনের পরীক্ষা স্থগিত করার ঘোষণা দিল।

গত শুক্রবার ক্যাম্পাসের পাশে গেরুয়া গ্রামে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষে ‘অন্তত ৩০ শিক্ষার্থী আহত হলে’ পরদিন নিরাপত্তার দাবিতে কয়েকশ শিক্ষার্থী তালা ভেঙে হলে অবস্থান নিয়েছেন সরকারি সিদ্ধান্ত উপেক্ষা করে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও হল খোলার ঘোষণা দেয়নি। তারা শিক্ষার্থীদের হল ছাড়ার জন্য আলোচনা করছেন।

 

Share if you like

Filter By Topic