Loading...
The Financial Express

ভারতে চুরি করা টিকা ফেরত দিয়ে ক্ষমা চেয়ে চোরের চিঠি

| Updated: April 24, 2021 16:34:52


ছবি: এনডিটিভি ছবি: এনডিটিভি

ভারতের হরিয়ানায় জিন্দ জেনারেল হাসপাতালের স্টোররুম থেকে বুধবার রাতে কোভিড-১৯ এর এক ব্যাগ টিকা চুরি হয়। ব্যাগে এক হাজার সাতশর বেশি ডোজ টিকা ছিল।

এনডিটিভি জানায়, অজ্ঞাত ওই চোর পরে গোপনে টিকা ভর্তি ব্যাগ ফেরত দিয়ে গেছে। সঙ্গে রেখে গেছে একটি চিঠি। যেটিতে হিন্দিতে লেখা ‘দুঃখিত, আমি জানতাম না এটিতে করোনাভাইরাসের ওষুধ আছে।”

ওই ব্যাগে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিনের টিকা ছিল।

শুক্রবার দুপুরের দিকে সিভিল লাইন্স পুলিশ স্টেশনের বাইরে একটি চায়ের দোকানে এক লোকের হাতে টিকাভর্তি বাক্সটি ধরিয়ে দিয়ে চোর উধাও হয়ে যায় বলেও জানায় এনডিটিভি।

ওই চোর চায়ের দোকানে বসে থাকা ব্যক্তিকে বলে, তিনি পুলিশের জন্য খাবার ডেলিভারি করতে এসেছেন এবং তাকে তাড়াতাড়ি আরেকটি জায়গায় যেতে হবে।
পুলিশের ধারণা, অ্যান্টি-ভাইরাল ওষুধ রেমডিসিভির মনে করে চোর ভুলে হয়তো টিকাগুলো চুরি করেছিল।

ভারতে করোনাভাইরাস পরিস্থিতি মারাত্মক রূপ ধারন করায় ‍বাজারে রেমডিসিভিরের চাহিদা বেড়ে গেছে। করোনাভাইরাসের চিকিৎসায় ভারতসহ অনেক দেশে রেমডিসিভির ব্যবহার হচ্ছে। যদিও রেমডিসিভির ব্যবহারে এ রোগে আক্রান্তদের শারীরিক অবস্থার উন্নতির প্রমাণ এখনো পাওয়া যায়নি।

কিন্তু ভারতের বাজারে এ ওষুধের চাহিদা ‍অনেক বেড়ে গেছে। এমনকি কালোবাজারে কয়েকগুণ বেশি দামে তা বিক্রি হচ্ছে। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর।

Share if you like

Filter By Topic

-->