Loading...

শিক্ষকতার আড়ালে জঙ্গি কার্যক্রম চালাতেন ওয়াহিদুল

| Updated: January 14, 2022 10:44:46


শিক্ষকতার আড়ালে জঙ্গি কার্যক্রম চালাতেন ওয়াহিদুল

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে জড়িত অভিযোগে এক ব্যক্তিকে আটকের পর পুলিশ বলছে, তিনি শিক্ষকতার আড়ালে ‘জঙ্গি কার্যক্রম’চালাতেন।

গ্রেপ্তার ওয়াহিদুল ইসলাম (৩৮) দিনাজপুরের খানাসামার মন্ডলের বাজার কুমুড়িয়া হাফিজিয়া মাদ্রাসার হেফজখানার শিক্ষক। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

‘আত্মগোপনে থাকা’ওয়াহিদুলকে বুধবার রাতে ঢাকার গাবতলী এসএস ফিলিং স্টেশনের সামনে থেকে আটক করা হয় বলে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) সুপার (মিডিয়া) মোহাম্মদ আসলাম খান জানান।

তিনি বলেন, ওয়াহিদুল শিক্ষকতার আড়ালে দিনাজপুর ও নীলফামারীর জেএমবির ‘দাওয়াহ’শাখার অন্যতম প্রধান হিসেবে দাওয়াতি ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।”

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

আসলাম খান জানান, গত ৪ ডিসেম্বর নীলফামারীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে জেএমবির পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১১ ডিসেম্বর জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জেএমবির তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করে নীলফামারী সদর থানার মামলায় আদালতে সোপর্দ করা হয়।

তিনি বলেন, এতে এলাকার সক্রিয় সদস্যরা ঢাকা এবং চট্টগ্রামের বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়। তার সূত্র ধরেই বুধবার অভিযান চালিয়ে আরিচা হাইওয়ের পাশ থেকে এসএস ফিলিং স্টেশনের ওয়াহিদুল ইসলামকে  ধরা হয়।

Share if you like

Filter By Topic